ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জে কয়েল কারখানা, বেকারীসহ ৫ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন 

রূপগঞ্জে কয়েল কারখানা, বেকারীসহ ৫ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে অভিযান চালিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় ১ টি পয়েন্টে একটি কয়েল কারখানা, ২ টি বেকারীসহ ৩ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত ৫ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান মারুফের নেতৃত্বে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের মৈকুলী এলাকায় এই অভিযান চালানো হয়। এসময় জব্দ করা হয় অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম।

তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিপনন বিভাগের উপ ব্যবস্থাপক প্রকৌশলী হাসান আহমেদ জানান, গত কয়েক বছরে রূপগঞ্জে গ্যাস লুটপাটের মহোৎসব চালিয়ে একটি ক্ষমতাসীন প্রভাবশালী মহল উপজেলা বিভিন্ন এলাকায় বিপুল সংখ্যক অবৈধ সংযোগ দিয়েছেন। গত বছরের শুরু থেকে সেসব সংযোগ চিহ্নিত করে অভিযান করছেন তারা। এর ধারাবাহিকতায় রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত মৈকুলী বাসস্ট্যান্ড এলাকায় উচ্চ চাপ সম্পন্ন গ্যাস পাইপ থেকে নেয়া ১ টি কয়েল কারখানা, ২টি বেকারী, বেশ কয়েকটি খাবারের হোটেলসহ মৈকুলী, খিদিরপুর, নয়াপাড়া ও খাদুন গ্রামে প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত ৫ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উপ ব্যবস্থাপক হাসান আহমেদ আরো জানান, এপর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় অর্ধলক্ষাধিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। যতক্ষন পর্যন্ত অবৈধ সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করা না হবে ততক্ষন পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিপনন বিভাগের ব্যবস্থাপক ( ইএসএস) প্রকৌশলী রফিকুজ্জামান, উপব্যবস্থাপক প্রকৌশলী রিফাত আব্দুল্লাহ, সহকারী প্রকৌশলী সৈয়দ তাফহীম অনিক, প্রকৌশলী নাজমুল হাসান নয়ন, প্রকৌশশলী মোঃ জাহিদুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী শাহীনুজ্জামান, প্রকৌশলী সুজিল মিয়া, সিনিয়র বিক্রয় সহকারী ফাভজুল হক, সাহায্যকারী খৈয়ম বেপারীসহ বিপুল সংখ্যক পুলিশ অংশগ্রহন করেন।

রূপগঞ্জ,অবৈধ গ্যাস সংযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত